শিক্ষা প্রতিষ্ঠানের শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা শুরু আজ


কারিগরি নিউজ ২৪ প্রকাশের সময় : জানুয়ারি ৩, ২০২৩, ৯:৩১ পূর্বাহ্ণ /
শিক্ষা প্রতিষ্ঠানের শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা শুরু আজ

স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের ৫১ তম জাতীয় শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা আজ মঙ্গলবার (৩ জানুয়ারি) থেকে শুরু হচ্ছে। এদিন প্রতিষ্ঠান পর্যায়ের প্রতিযোগিতা শুরু হয়ে আগামী শনিবার (৭ জানুয়ারি) শেষ হবে। ১০ জানুয়ারি উপজেলা বা থানা পর্যায়ের প্রতিযোগিতা শুরু হয়ে জাতীয় পর্যায়ে প্রতিযোগিতা শেষ হবে আগামী ৭ ফেব্রুয়ারি। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে এ প্রতিযোগিতার সূচি ইতোমধ্যে প্রকাশ করা হয়েছে।

জানা গেছে, প্রতিষ্ঠান পর্যয়ের প্রতিযোগিতা চলবে ৩ থেকে ৭ জানুয়ারি। উপজেলা পর্যায়ের প্রতিযোগিতা আগামী ১০ থেকে ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ১৮ থেকে ২২ জানুয়ারি জেলা পর্যায়ের, ২৪ থেকে ২৭ জানুয়ারি উপঅঞ্চল পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। আর ২৯ থেকে ৩১ জানুয়ারি অঞ্চল পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এছাড়া আগামী ২ থেকে ৭ ফেব্রুয়ারি জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। যশোর শিক্ষা বোর্ডের অধীনে জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

জানা গেছে, অ্যাথলেটিকস্ (ছাত্র-ছাত্রী) দড়িলাফ ইভেন্টসহ, হকি (ছাত্র-ছাত্রী), ক্রিকেট (ছাত্র-ছাত্রী), বাস্কেটবল (ছাত্র-ছাত্রী), ভলিবল (ছাত্র-ছাত্রী), ব্যাডমিন্টন একক ও দ্বৈত (ছাত্র-ছাত্রী), সাইক্লিং (ছাত্র-ছাত্রী) ইভেন্টে জাতীয় স্কুল মাদরাসা, কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির শীতকালীন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সাইক্লিং ইভেন্টে প্রতি অঞ্চল থেকে জাতীয় পর্যায়ে ২ জন ছাত্র ও ২ জন ছাত্রী অংশগ্রহণ করবে।