প্রযুক্তিগত শিক্ষায় দক্ষতা ও উচ্চতর প্রকৌশল বিদ্যা অর্জনের লক্ষ্যে সমন্বয় সভা


Taslima প্রকাশের সময় : নভেম্বর ৭, ২০২৩, ৫:৪২ অপরাহ্ণ /
প্রযুক্তিগত শিক্ষায় দক্ষতা ও উচ্চতর প্রকৌশল বিদ্যা অর্জনের লক্ষ্যে সমন্বয় সভা

প্রযুক্তিগত শিক্ষায় দক্ষতা ও উচ্চতর প্রকৌশল বিদ্যা অর্জনের লক্ষ্যে সমন্বয় সভা।

আজ ৭ নভেম্বর (মঙ্গলবার) সকালে মুন্সীগঞ্জ জেলার গজারিয়া উপজেলায় অবস্থিত জিস্ট পলিটেকনিক ইন্সটিটিউটের অডিটোরিয়াম হলে ডিপ্লোমা প্রকৌশল শিক্ষা পরবর্তী উচ্চতর বিএসসি ইন ইঞ্জিনিয়ারিং এর প্রয়োজনীয়তা সর্ম্পকে এবং গজারিয়া উপজেলা তথা সারাদেশে মানসম্মত প্রযুক্তিগত শিক্ষা বিস্তার ও দক্ষ জনশক্তি অর্জনের লক্ষ্যে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ ও গজারিয়া ইন্সটিটিউট অব সায়েন্স এন্ড টেকনোলজি (জিস্ট পলিটেকনিক) এর শিক্ষার্থীদের অংশগ্রহণে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

জিস্ট পলিটেকনিক ইন্সটিটিউট এর প্রতিষ্ঠাতা ড. আব্দুল মান্নান সরকার-এর সভাপতিত্বে এবং জিস্ট পলিটেকনিকের ইন্সট্রাক্টর ও রেজিস্ট্রার ইঞ্জি. সৈয়দ মোহাম্মদ শাকিল এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর প্রধান সমন্বয়ক এবং রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউট এর সাবেক অধ্যক্ষ ড. এ. কে. এম জয়নাল আবেদিন, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জিস্ট পলিটেকনিক ইন্সটিটিউটের সম্মানিত অধ্যক্ষ প্রকৌশলী মোঃ মামুন শরীফ।

আয়োজিত সেমিনারে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর মেকাট্রনিক্স ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান অধ্যাপক মিজানুর রহমান, বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর মেকাট্রনিক্স ডিপার্টমেন্টের সহকারী অধ্যাপক রেজাউন উস সালেহীন, এছাড়াও আরও বক্তব্য রাখেন জিস্ট পলিটেকনিক ইন্সটিটিউটের ইলেকট্রিক্যাল টেকনোলজির চীফ ইন্সট্রাক্টর ইঞ্জি. রিফাত শিকদার, জিস্ট পলিটেকনিক ইন্সটিটিউট এর কম্পিউটার সাইন্স এন্ড টেকনোলজির ইন্সট্রাক্টর ইঞ্জি. তরিকুল ইসলাম।

উক্ত সভা আয়োজন, বাস্তবায়ন ও পরিচালনায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন জিস্ট পলিটেকনিক ইন্সটিটিউটের ইলেকট্রিক্যাল, সিভিল ও কম্পিউটার বিভাগের ইন্সট্রাক্টরবৃন্দ।

এসময় গজারিয়া ইন্সটিটিউট অব সায়েন্স এন্ড টেকনোলজি (জিস্ট পলিটেকনিক) এর অডিটোরিয়াম হলে উক্ত প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বিজ্ঞ বক্তারা উচ্চতর শিক্ষা ও দক্ষতা অর্জন এবং প্রকৌশলী শিক্ষা পরবর্তী সফলতা অর্জনের লক্ষ্যে নানা চ্যালেঞ্জ ও কৌশল সর্ম্পকে গুরুত্বপূর্ণ বক্তব্য আলোকপাত করেন। শিক্ষার্থীদের সাথে প্রকৌশল শিক্ষার জটিলতা ও উত্তরণ সর্ম্পকে মতবিনিময় করেন।