বি এইচ খান স্কুল অ্যান্ড কলেজে “জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩” পালন


Taslima প্রকাশের সময় : মে ১৪, ২০২৩, ৬:৪০ অপরাহ্ণ /
বি এইচ খান স্কুল অ্যান্ড কলেজে “জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩” পালন

গত ১৩/০৫/২০২৩ইং তারিখ রোজ শনিবার অনুষ্ঠিত হয়ে গেল থানা পর্যায়ে “জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩”  প্রতিযোগিতা।

উত্তারা থানাধীন “জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩” প্রতিযোগীতা অনুষ্ঠানের ভেন্যু ছিলো উত্তরা এবং উত্তরখান এলাকার অত্যন্ত স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান বি এইচ খান স্কুল অ্যান্ড কলেজ। অত্যন্ত জাকজমক সুশৃংখল এবং সুনিয়ন্ত্রিত পরিবেশের মধ্য দিয়ে বি এইচ খান স্কুল অ্যান্ড কলেজ “জাতীয় শিক্ষা সপ্তাহ -২০২৩” প্রতিযোগিতার সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়। উত্তরা এলাকায় প্রায় সকল শিক্ষাপ্রতিষ্ঠান হতে প্রতিষ্ঠান প্রধান, প্রতিষ্ঠানের প্রতিনিধি, প্রতিষ্ঠানের স্বনামধন্য শিক্ষক এবং প্রতিযোগী এবং অভিভাবকরা সকাল ৯ টা থেকে বিদ্যালয় প্রাঙ্গণে উপস্থিত হতে থাকে। বিদ্যালয় প্রাঙ্গণ হয়ে উঠে মুখরিত।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উত্তরা থানার ভারপ্রাপ্ত থানা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব শম্পা ইয়াসমিনসহ সকল বিভাগের বিচারক মন্ডলী উপস্থিত হয়ে বি এইচ খান স্কুল অ্যান্ড কলেজের সুযোগ্য অধ্যক্ষ ব্রাদার স্টিভেন্স লিউক মহোদয়ের রুমে আসন গ্রহণ করেন।

এরপর সকাল ১০টায় ঘটিকায় অত্র বিদ্যালয় এর সপ্তম তলার অডিটোরিয়ামে অধ্যক্ষ ব্রাদার স্টিভেন্স লিউক সকলকে অভ্যর্থনা জানান এবং উষ্ণ শুভেচ্ছা বিনিময় করেন। এছাড়াও বি এইচ খান স্কুল অ্যান্ড কলেজের সিনিয়র সেকশনের এর কো-অর্ডিনেটর মোঃ রাশেদুল হক, জুনিয়র সেকশন এর কো অর্ডিনেটর মোঃ সাদিকুর রহমান প্রি-প্রাইমারি সেকশনের ইনচার্জ ফারহানা আফরিন সহ সকল শিক্ষকবৃন্দ অতিথিদের অভ্যর্থনা জানান এবং আসন গ্রহণে সহযোগীতা করেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, গীতা পাঠ এবং বাইবেল পাঠ করা হয়। এরপর জাতীয় সংগীত গাওয়ার মধ্যে দিয়ে অনুষ্ঠানের মূল পর্বে প্রবেশ করা হয়।

আব্দুল্লাহ মেমোরিয়াল হাই স্কুল এর প্রধান শিক্ষক জনাব শিক্ষা অফিসের শিক্ষক জনাব শফিউল গণি এর সঞ্চালনায় উদ্ধোধনী বক্তব্য রাখেন বি এইচ খান স্কুল অ্যান্ড কলেজের সম্মানিত অধ্যক্ষ ব্রাদার স্টিভেন্স লিউক।

পরবর্তীতে বক্তব্য রাখেন উত্তরা থানা মাধ্যমিক শিক্ষা অফিসের ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার জনাব শম্পা ইয়াসমিন।

এরপর প্রয়োজনীয় দিকনির্দেশনা নিয়ে প্রতিযোগীতারা বিদ্যালয়ের বিভিন্ন তলায় বিষয় ভিত্তিক নির্ধারিত কক্ষে অবস্থান গ্রহণ করে।

সম্মানিত বিচারকগণ সম্পূর্ণ আলাদা কক্ষে অবস্থান করে অত্যন্ত নিরপেক্ষ ভাবে প্রতিযোগীদের উপস্থাপনা দেখেন এবং বিচারকার্য সম্পাদন করেন। বিদ্যালয়ের প্রতিটি তলার অত্র প্রতিষ্ঠানের সুযোগ্য শিক্ষকবৃন্দ এবং স্কাউট সদস্যবৃন্দ সর্বসময় অবস্থান করেন প্রতিযোগী এবং অভিভাবকদের সহযোগিতা করার জন্য।

অত্যন্ত আনন্দঘন, প্রানোজ্জল  এবং সুশৃঙ্খল পরিবেশের মধ্য ন্দিয়ে সম্পূর্ণ প্রতিযোগিতার কার্যক্রম করা হয়। অনুষ্ঠানের উপস্থিত সকল বিচারক, প্রতিযোগী এবং অভিভাবকবৃন্দ অত্র বিদ্যালয়ের সুন্দর পরিবেশ ও শিক্ষকদের সহযোগিতামূলক ব্যবহারে অত্যন্ত আনন্দিত হন এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।

“জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩” প্রতিযোগিতার উত্তরা থানার ভেন্যু হিসেবে বি এইচ খান স্কুল অ্যান্ড কলেজ কে নির্বাচন করার জন্য আয়োজক কমিটিকে ধন্যবাদ জানায় শিক্ষা বিপ্লব ও আধুনিক উত্তরখানের রুপকার, দেশ বরেণ্য শিল্পপতি, শ্রেষ্ঠ করদাতা পদক প্রাপ্ত বজলুল হক খান ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, বিশিষ্ট শিক্ষানুরাগী, উত্তরখানের প্রাণের মানুষ বি এইচ খান স্কুল অ্যান্ড কলেজের সম্মানিত চেয়ারম্যান জনাব এনামুল হাসান খান(সিআইপি) স্যার।

প্রতিযোগিতা শেষ হলে বিকেল ৫ঘটিকায় বিদ্যালয় এর মাঠে সম্মানিত বিচারক এবং থানা মাধ্যমিক শিক্ষা অফিসার, প্রতিযোগী ও অভিভাবকদের উপস্থিতিতে চূড়ান্ত ফলাফল ঘোষণা করেন অধ্যক্ষ ব্রাদার স্টিভেন্স লিউক।

সকল প্রতিযোগীদের জন্য শুভ কামনা এবং বিচারক মন্ডলীদেরকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠান সমাপ্ত ঘোষনা করেন সম্মানিত অধ্যক্ষ মহোদয়।