luckygetpin-up1 win onlineaviatormosbet

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে বগুড়া ওয়াইএমসিএ এর নানা আয়োজন


কারিগরি নিউজ ২৪ প্রকাশের সময় : মার্চ ১৭, ২০২৩, ৯:০৮ অপরাহ্ণ /
বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে বগুড়া ওয়াইএমসিএ এর নানা আয়োজন

বগুড়া ওয়াইএমসিএ পাবলিক স্কুল এন্ড কলেজ, বগুড়া ওয়াইএমসিএ পলিটেকনিক ইনস্টিটিউট যৌথ আয়োজনে শুক্রবার প্রতিষ্ঠানের অডিটোরিয়ামে বঙ্গবন্ধুর ১০৩ তম জন্মবার্ষিকী নানা আয়োজনের মধ্য দিয়ে পালন করে। এ উপলক্ষে আলোচনা সভা, রচনা ও হাতে লেখা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

বগুড়া ওয়াইএমসিএ পলিটেকনিক ইনস্টিটিউট এর অধ্যক্ষ প্রকৌশলী ভিভিয়ান রিওন মারান্ডী এতে সভাপতিত্ব করেন। সভাপতির বক্তব্যে তিনি বলেন বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক অভিন্ন ও অবিচ্ছেদ সত্তা। তিনি আরো বলেন ভাষার রাজনৈতিক কবি, হিমালয়সম ব্যক্তিত্ব আবার কারো ভাষায় শোষণ ও নির্যাতনের বিরুদ্ধে আন্দোলন সংগ্রামের মুহূর্ত প্রতীক। যার উপর জনগণের আস্থা রাখতে পারতো এবং জনগণের উপর বঙ্গবন্ধুর আস্থা ছিল প্রবল।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালনের মধ্য দিয়ে ভবিষ্যৎ প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে। তা  বক্তব্যে মানুষ ঘর ছেড়ে জীবন দিয়েছে দেশকে স্বাধীন করেছে। বঙ্গবন্ধু বাঙালি জাতির চিরন্তন প্রেরণার উৎসব রাজনীতিতে বঙ্গবন্ধু ছিলেন নীতি ও আদর্শের প্রতীক। বাংলাদেশকে জানতে হলে  মুক্তি সংগ্রাম ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে হবে, বঙ্গবন্ধুকে জানতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা আর জাতির পিতার আদর্শকে ধারন করে জাতি এগিয়ে যাক ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার পথে, নোঙ্গর ফেলুক বংবন্ধুর ‘ সোনার বাংলায়’।

এসময় বক্তব্য রাখেন বগুড়া ওয়াইএমসিএ উপাধ্যক্ষ মাইকেল আশের বেসরা, সহকারি প্রধান শিক্ষক দিবা পারভীন আক্তার, আইএনএম মাহবুবুল ইসলাম, সকারি শিক্ষক আসাদুল ইসলাম জীবনসহ প্রমুখ।

প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের রচনা ও হাতের লেখা প্রতিযোগিতায় অংশ নেয়া বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়।

x