মাদক, উগ্রবাদ ও নারী উত্ত্যক্তকারীদের বিরুধে রুখে দাড়াবার আহবান কর্মশালা


Taslima প্রকাশের সময় : জুলাই ২৫, ২০২৩, ৫:৩৬ অপরাহ্ণ /
মাদক, উগ্রবাদ ও নারী উত্ত্যক্তকারীদের বিরুধে রুখে দাড়াবার আহবান কর্মশালা

নারীর প্রতি সহিংসতা ও বাল্যবিয়ের সামাজিক সমস্যা। মাদক, জঙ্গী ও উগ্রবাদ, পথে-ঘাটে নারী উত্ত্যক্ত  এবং নারীর প্রতি সহিংসতা রোধে সকলকে একসাথে কাজ করতে হবে। কোন ভাবেই তাদেরকে ছাড় দেয়া হবে না। সরকার নারী উন্নয়ন, ক্ষমতায়ন ও নারীর প্রতি সহিংসতা রোধে বিভিন্ন নীতি, আইন, কৌশল ও কর্মপরিকল্পনা বাস্তবায়ন করে চলছে।

সুতরাং আমাদের সকলকে এক্যবদ্ধ হয়ে সচেনতা তৈরি করে রুখে দাড়াতে হবে। প্রশাসন সব সময়ে আপনাদের পাশে থাকবে। দেশের মানুষের মধ্যে সচেনতা বৃদ্ধি করতে পারলেই স্মস্যার সমাধান করা সম্ভব। আধুনিক প্রযুক্তি সমূহের নেতিবাচক বাদ দিয়ে ভাল দিকগুলো ব্যবহারের মাধ্যমে সম্প্রীতি বৃদ্ধিতে উগ্রবাদ, মাদক, জঙ্গীবাদ, নারী উত্ত্যক্ত কারীদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে সকলের প্রতি গভীর দৃষ্টি কামনা করেছেন অতিথি।

সোমবার দুপুরে মণিরামপুর উপজেলার টুনিয়াঘরা মহিলা আলিম মাদ্রাসার মাদক, জঙ্গী ও উগ্রবাদ, পথে ঘাটে নারী উত্ত্যক্ত এবং নারীর প্রতি সহিংসতা রোধে এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন মণিরামপুর থানার অফিসার ইনচার্জ শেখ মনিরুজ্জামান।

মণিরামপুর থানা পুলিশের আয়োজনে মাদ্রাসার হল রুমে পরিচালনা পর্ষদের সভাপতি শরিফুল ইসলাম রিপনের সভাপতিত্বে এবং অধ্যক্ষ এ,কে,এম, হাবিবুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত এ কর্মশালায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মণিরামিপুরে থানার উপপরিদর্শক মাসুম বিল্লাহ, টুনিয়াঘরা মহিলা আলিম মাদ্রাসার সহকারী অধ্যাপক শামছুর রহমান, ফজলুর রহমান, প্রভাষক বদিউজ্জামান, মনিরুল ইসলাম, সহকারী মৌলভী শিক্ষক মিজানুর রহমান, আব্দুর রউফ, তবিবুর রহমান, নজরুল ইসলাম, আনোয়ারা খাতুন, রুমিছা খাতুন, রিজিয়া খাতুন, পরিচালনা পর্ষদের সদস্য মারুফ হোসেন, শরিফুল ইসলাম, থানা পুলিশের সদস্যবৃন্দ এবং মাদ্রাসার শিক্ষার্থীরা।

মোঃ শফিয়ার রহমান