জুনিয়র ইন্সট্রাক্টর উত্তীর্ণ প্রার্থীগণের এখন করণীয়


Farjana Islam প্রকাশের সময় : মে ১১, ২০২৩, ৫:৪১ অপরাহ্ণ /
জুনিয়র ইন্সট্রাক্টর উত্তীর্ণ প্রার্থীগণের এখন করণীয়

২৮মে থেকে ১৫জুন সকাল ১০টা থেকে ৩টা পর্যন্ত নিম্নোক্ত কাগজপত্রের এক সেট সত্যায়িত ছায়ালিপি পরিচালক (ইউনিট-১), বাংলাদেশ সরকারী কর্ম কমিশন সচিবালয়, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা বরাবর ডাকযোগে কিংবা সরাসরি যেগুলো জমা দিতে হবে;

১। Form-5A (Applicant’s Copy) ও প্রবেশপত্র (bpsc.gov.bd ওয়েবসাইট থেকে ডাউনলোড করে প্রিন্ট করা যাবে)।

২। বোর্ড বা বিশ্ববিদ্যালয় হতে অর্জিত শিক্ষাগত যোগ্যতার সকল মূল/সাময়িক সনদ।

৩। জাতীয় পরিচয়পত্র (NID) ও নাগরিকত্ব সনদ।

৪। পাসপোর্ট সাইজের ০৩ কপি সত্যায়িত রঙিন ছবি।

৫।কোনো প্রার্থী একাধিক পদে উত্তীর্ণ হলে, প্রার্থীকে সকল পদের জন্য সকল ডকুমেন্টসসহ পৃথক পৃথকভাবে জমা দিতে হবে। জমা না দিলে ঐ পদে তার মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে না।

৬।একাধিক পদে উত্তীর্ণ প্রার্থীকে পদনামের পছন্দক্রম অবশ্যই মৌখিক পরীক্ষার বোর্ডে জমা দিতে হবে। পরবর্তীতে পছন্দক্রম পরিবর্তন করা যাবে না।

৭।কোনো প্রার্থী উক্ত তারিখের মধ্যে উল্লিখিত কাগজপত্র/ডকুমেন্টস সরাসরি কিংবা ডাকযোগে জমা দিতে ব্যর্থ হলে তার প্রার্থিতা বাতিল হবে। ডাকযোগে প্রেরিত কাগজপত্র নির্ধারিত সময়ের মধ্যেই কর্ম কমিশনে পৌঁছাতে হবে।

প্রযোজ্য ক্ষেত্রে:

১। ও লেভেল এবং এ লেভেল ডিগ্রিধারী প্রার্থীদের ক্ষেত্রে জন্ম তারিখ সম্বলিত সনদ। বিদেশ থেকে অর্জিত ডিগ্রিধারী প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট ইকুইভ্যালেন্স কমিটি/শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত ইকুইভ্যালেন্স সনদ।

২। সরকার অথবা স্থানীয় কর্তৃপক্ষের চাকরি থেকে ইস্তফাদানকারী অথবা অপসারিত ব্যক্তিদের ক্ষেত্রে ইস্তফাপত্র গ্রহণ অথবা অপসারণ আদেশ।

৩। সরকারি/আধাসরকারি/স্বায়ত্তশাসিত সংস্থায় কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত ছাড়পত্র।

৪। আবেদনকারীর স্থায়ী ঠিকানা পরিবর্তন হলে কিংবা মহিলা প্রার্থীদের ক্ষেত্রে স্বামীর ঠিকানা ব্যবহার করা হলে প্রার্থীকে পরিবর্তিত স্থায়ী ঠিকানার স্বপক্ষে সাবেক ও বর্তমান উভয় ঠিকানার সংশ্লিষ্ট সিটি কর্পোরেশনের মেয়র/কাউন্সিলর/পৌর মেয়র/ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/নোটারি পাবলিক কর্তৃক স্বাক্ষরিত সনদ।

৫। অভিজ্ঞতার সনদ।

৬। মুক্তিযোদ্ধা সম্পর্কিত কাগজপত্র।

৭। প্রতিবন্ধী প্রার্থীদের সমাজসেবা অধিদপ্তর কর্তৃক জারিকৃত প্রতিবন্ধী সনদ/পরিচয়পত্র।

৮।মৌখিক পরীক্ষার তারিখ সময়সূচি ও বিস্তারিত তথ্যাবলি পরবর্তীতে প্রকাশ করা হবে।