দেশব্যাপী আটটি বিভাগের ৩৪০ জন কৃতি শিক্ষার্থীদের “কারিগরি শিক্ষা বোর্ড মেধাবৃত্তি” প্রদান


কারিগরি নিউজ ২৪ প্রকাশের সময় : ডিসেম্বর ২০, ২০২২, ১০:৫৭ পূর্বাহ্ণ /
দেশব্যাপী আটটি বিভাগের ৩৪০ জন কৃতি শিক্ষার্থীদের “কারিগরি শিক্ষা বোর্ড মেধাবৃত্তি” প্রদান
দেশব্যাপী ৮ টি বিভাগে একযোগে ” বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড মেধাবৃত্তি-২০২২” প্রদান অনুষ্ঠান।
গতকাল ১৯ ডিসেম্বর, ২০২২ খ্রিষ্টাব্দ, ঢাকা বিভাগের মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানটি বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড এর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

পরীক্ষায় ভালো ফলের পুরস্কার দিলো কারিগরি শিক্ষা বোর্ড। দেশের আটটি বিভাগের ৩৪০ জন কৃতি শিক্ষার্থীকে মেধা বৃত্তি হিসেবে সোমবার আনুষ্ঠানিকভাবে এই পুরস্কার দেওয়া হয়েছে। এ উপলক্ষে ঢাকাসহ অন্যান্য বিভাগীয় শহরে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ঢাকায় কেন্দ্রীয় অনুষ্ঠানটি আয়োজন করা হয় কারিগরি শিক্ষা বোর্ডে। এতে প্রধান অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. কামাল হোসেন। তিনি ঢাকা ও সিলেট বিভাগের ১০০ জন মেধাবী ছাত্রছাত্রীর মধ্যে মেধাবৃত্তি বিতরণ করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড.মোঃ ওমর ফারুক, মহাপরিচালক(অতিরিক্ত সচিব), কারিগরি শিক্ষা অধিদপ্তর। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান জনাব মোঃ আলী আকবর খান।
এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী, বিভিন্ন পলিটেকনিকের অধ্যক্ষ এবং BTEB এর অন্যান্য কর্মকর্তাবৃন্দ। দেশব্যাপী মেধা বৃত্তি প্রদান অনুষ্ঠানটি সচিব, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের তত্ত্বাবধানে অনুষ্ঠিত হয়।
 

এছাড়া বোর্ডের সচিব মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামানসহ কর্মকর্তা, বিভিন্ন পলিটেকনিকের অধ্যক্ষ, বিভিন্ন কারিগরি স্কুল ও কলেজের শিক্ষকরা উপস্থিত ছিলেন।
মেধাবৃত্তি হিসেবে প্রত্যেক ছাত্রছাত্রীকে পাঁচ হাজার টাকা ও সনদ প্রদান করা হয়। তাছাড়া এসিসিএ নামের একটি প্রতিষ্ঠান তাদের সবাইকে একটি করে গিফট হ্যাম্পার প্রদান করে।

বৃত্তির জন্য তালিকাভুক্ত শিক্ষার্থীদের মধ্যে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থী ১২০ জন, এসএসসি ভোকেশনালে ৮০ জন, এইচএসসি (বিএম) ৫৫ জন, দাখিল (ভোকেশনাল) ১৭ জন, ডিপ্লোমা টেক্সটাইলে ১৫ জন, এইচএসসিতে (ভোকেশনাল) ১৪ জন, ডিপ্লোমা ইন অ্যাগ্রিকালচারে ১০ জন, বেসিক কোর্স (৩৬০ ঘণ্টা) ১০ জন, ডিপ্লোমা ফিশারিজ-ডিপ্লোমা ইন লাইফস্টোর-ডিপ্লোমা ফরেস্টি ও অ্যাডভান্স সার্টিফিকেট কোর্সে তিন জন করে ১২ জন, ডিপ্লোমা ইন কমার্সর ও ওয়ান ইয়ার সার্টিফিকেট কোর্সে চারজন, সার্টিফিকেট ইন মেরিন ট্রেড-সিএমইউ ও ডিপ্লোমা ট্যুরিজমে তিনজন ছিল।

অন্যান্য বিভাগের অনুষ্ঠানে বোর্ডের পরিচালক মহোদয়গণ, সিস্টেম এনালিস্ট, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক এবং সংশ্লিষ্ট পলিটেকনিকের অধ্যক্ষ মহোদয়গণ উপস্থিত ছিলেন।

x