অনারা কেন আছন, বেজ্ঞুন গম আছন নি – চট্টগ্রামের ভাষায় বললেন প্রধানমন্ত্রী


কারিগরি নিউজ ২৪ প্রকাশের সময় : ডিসেম্বর ৪, ২০২২, ৫:৪১ অপরাহ্ণ /
অনারা কেন আছন, বেজ্ঞুন গম আছন নি – চট্টগ্রামের ভাষায় বললেন প্রধানমন্ত্রী

চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে জনসভায় উপস্থিত হয়ে নেতাকর্মীদের সালাম দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের ভাষায় বলেন, “অনারা কেন আছন? বেয়াক্কুন গম আছন নি? তোয়ারার লাই আঁরতে পেট পুরের, তাই আই চাইতাম আইচ্ছি… (আপনারা কেমন আছেন? সবাই ভালো আছেন? আপনাদেরকে মিস করছি খুব, তাই দেখতে এসেছি আমি)।”

আজ রোববার দুপুর ৩টা ৪৫ মিনিটে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে এই জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখার শুরুতে তিনি এসব কথা বলেন।

এরপরেই জনসভায় বক্তব্য শুরু করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, এই চট্টগ্রামের সাথে আমার অনেক স্মৃতি। করোনার কারণে দীর্ঘদিন সমাবেশ করতে পারিনি। তাই আপনাদের কাছে ছুটে আসলাম। এই স্মৃতিময় চট্টগ্রামে আমরা বারবার ছুটে আসতাম। আমার বাবা জাতির জনক বঙ্গবন্ধু যখন জেল থেকে মুক্তি পেতেন আমাদের চট্টগ্রামে বেড়াতে নিয়ে আসতেন।’

প্রধানমন্ত্রী আরও বলেন, চট্টগ্রামে আসলেই ছুটে যেতাম এম এ আজিজ চাচা, জহুর আহমেদ চাচার বাসায়। এখন তারা নেই। সব স্মৃতি মনে আছে।

প্রধানমন্ত্রীর সঙ্গে সমাবেশ মঞ্চে ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, জাহাঙ্গীর কবির নানক, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিমসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা। এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে জনসভা শুরু হয়। শুরুতে বক্তব্য দেন আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতারা।

এর আগে সবশেষ ২০১২ সালে চট্টগ্রাম নগরীর জনসভায় যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর তার জনসভার জন্য ১০ বছর অপেক্ষা করেছে নগরবাসী। মাঝে শুধু একবার ২০১৮ সালে মার্চে চট্টগ্রামের পটিয়া উপজেলায় দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত রাজনৈতিক কর্মসূচিতে যোগ দিয়েছিলেন শেখ হাসিনা।